হৃদয়ের টানে ছুটে চলি আমরা......

আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি .........

29/08/2011 02:02

আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি .........

কত মধুর এই কথা। আমরা সবাই ভালবাসি আমাদের এই বাংলাদেশ কে। ভালবাসি আমাদের প্রিয় মাতৃভূমিকে... মুখে বলি সবসময় কিন্তু বাস্তবে কি সেরূপ কিছু করি। ভালবাসার জন্য মানুষ তার সবচাইতে প্রিয় বস্তুকে ত্যাগ করে। যার বহুল প্রমান ইতিহাসের পাতায় পাওয়া যায়।

মাতৃভাষাকে ভালবেসে ১৯৫২ সালে অনেক মানুষ প্রান দান করেছিল আমাদের এই বাংলাদেশে।

আবারও এই মাতৃভূমিকে ভালবেসে ১৯৭১ সালে লাখো মানুষ প্রান দিয়েছিল আমাদের বাংলাদেশে।

এত আত্মত্যাগ এর বিনিময়ে অর্জিত আমাদের এই সোনার বাংলা......।

একবার ভাবুন যারা হাসতে হাসতে প্রাণ দিয়েছে এই বাংলা রক্ষার তরে, তারা কি জানত তখন, আজকের এই বাংলার পরিনতির কথা। জানলে কি হত আল্লাহ ছাড়া আর কেও জানেনা। পাঠকদ্বয় হয়ত ভাবছেন হটাৎ কেন এই লিখা......

অনেক কষ্ট পেয়ে লিখলাম... কারন টিভি খুললেই প্রতিদিন শুনতে ও দেখতে হয় সমস্যার চিত্র । আর হাসি একা একা আমাদের দেশের সকল রাজনীতিবিদদের যুদ্দ দেখে। সবাই আছে শুধু ক্ষমতা পাবার তরে। এক নেতা আরেক নেতার দুষারূপ ছাড়া আর কোন কথা তাদের জানা আছে বলে আমার মনে হয়না। এই কি আমাদের সোনার বাংলা। এরকম সোনার বাংলা কি গড়ার স্বপ্ন দেখেছিল ...সালাম, রফিক, মতিউর,ভাষানি এবং সকল বীর মুক্তিযোদ্দা ......।।

এরকম সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিল কি শেখ মুজিবুর ও জিয়াউর রহমান...।।

না কখনই না যারা স্বপ্ন কে বাস্তবে রূপ দিতে নিজের পাণ দান করে তারা এমন বাংলার স্বপ্ন দেখেনি।

আমাদের এখনও শিখার বাকি রয়েই গেল। অবাক হলাম আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতে এক নেতার কর্ম দেখে। দুর্নীতি বন্ধের দাবীতে উনি আমরণ অনষনের পথ বেছে নিলেন।

এক এক করে আজ সারা ভারতবাসি তার সাথে যোগ দিচ্ছেন। সত্যি তিনি প্রমান করলেন ভাল কাজ করতে চাইলে জোটের প্রয়োজন হয়না শুধু নিজের আত্মশক্তি থাকলেই চলে। আমরা কেন পারিনা...। না করতে চাইনা... । আমরাও পারি না পারলে দেশ স্বাধীন হতনা।

তাই আরেকটা যুদ্দের প্রয়োজন হয়ত, অস্র দিয়ে নয় আত্মশক্তি দিয়েই পুনরায় সোনার বাংলা গড়ার যুদ্দ।

HTML Comment Box is loading comments...

free counters
Back

Search site

পরিচালনায়- নাজমুল হাসান >>>> সম্পাদনায়-আরাফাত রহমান রানা

obj=new Object;obj.clockfile="5031-blue.swf";obj.TimeZone="GMT0600";obj.width=145;obj.height=50;obj.wmode="transparent";showClock(obj);